![]() |
ই-টিকেটিং সেবা চালু করল রবি |
মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড বিডিটিকেটস ডটকম নামে প্রিমিয়াম ই-টিকেটিং সেবা চালু করেছে। এর মাধ্যমে কোন রকম ভোগান্তি ছাড়াই গ্রাহকরা সারাদেশে বাস টিকেট সংগ্রহ করার সুবিধা পাবেন।
বিডিটিকেটস ডটকম সেবাটি বর্তমানে শুধুমাত্র বাস টিকেট সরবরাহ করলেও শিগগিরই অন্যান্য যানবাহনের ক্ষেত্রেও ই-টিকেটিং সুবিধা চালু করা হবে। গতকাল রবিবার রাজধানীর এক হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এর উদ্বোধন করা হয়।
অনলাইন টিকেট সেবা বিডিটিকেটস ডটকম’এর মাধ্যমে গ্রাহকরা দেশের ছয়শ’টিরও বেশিসংখ্যক রুটে চলাচলকারী শীর্ষস্থানীয় ২০টিরও বেশি বাস সার্ভিসের টিকেট ক্রয় করতে পারবেন। এই সেবার আওতায় গ্রাহকরা যে কোনো স্থান থেকে, যেকোনো সময়ে শুধুমাত্র বিডিটিকেটস ডট কম ভিজিটের মাধ্যমেই টিকেট ক্রয় করতে পারবেন। বেছে নিতে পারবেন আসনও। অনলাইন এই প্লাটফর্মটি অত্যাধুনিক সিকিউরিটি পেমেন্ট চ্যানেল ব্যবহার করে পরিচলাতি হবে।
বিডিটিকেটস ডটকমে গ্রাহক রুট বাছাই করার পরই সেই রুটে চলাচলকারী সবগুলো বাসের তালিকা চলে আসবে। তারপর গ্রাহক তার ভ্রমনের তারিখ, যাত্রাস্থল ও গন্তব্যস্থল এবং ভ্রমণের জন্য বাস সার্ভিস বাছাই করার পর টিকেটের ভাড়া তার ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমেই যে কেউ যেকোনো স্থান থেকে সুবিধাজনক উপায়ে বাসের টিকেট ক্রয়ের সুযোগ পাবেন। টিকেট ক্রয় নিশ্চিত হয়ে গেলে গ্রাহকের মোবাইলে একটি নিশ্চিতকরণ এসএমএসে যাবতীয় তথ্যসহ টিকেটের রেফারেন্স নাম্বার পৌঁছে যাবে এবং গ্রাহক সেই এসএমএসটি দেখিয়েই তার যাত্রা শুরু করতে পারবেন।
যদি কোন ক্ষেত্রে কোন গ্রাহক ক্রয় করা টিকেটটি বাতিল করতে চান সেক্ষেত্রে তাকে পোর্টালে থাকা ‘ক্যান্সেলেশন’ বাটনে ক্লিক করতে হবে। সহজ একটি রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় টিকেট কেনার সময় প্রাপ্ত টিকেটের নাম্বার এবং পিন নাম্বার দিয়ে টিকেট বাতিল করা যাবে।
অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট এবং পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ; রবি’র হেড অব ডিজিটাল সার্ভিসেস মোহাম্মদ মনজুর রহমান; হেড অব ক্যারিয়ার বিজনেস অব স্পাইস ডিজিটাল নবঙ্কুর সুদ; কান্ট্রি ম্যানেজার, স্পাইস ডিজিটাল রেজওয়ানুল হক এবং চুক্তিবদ্ধ বাস প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রবি’র এমডি ও সিইও সুপুন বীরাসিংহে বলেন, “আমাদের উদ্ভাবনীমূলক ডিজিটাল সার্ভিসের সমৃদ্ধ পোর্টফোলিওতে অনলাইন টিকেট সার্ভিস যুক্ত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। রবি দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, ঈদের আগে বাসের টিকেট ত্রয় করতে যে ঝামেলা দেখা দেয় তা দূর করতে ই-টিকেটিং সেবা সহায়ক ভূমিকা পালন করবে। আসছে ঈদে ঝামেলামুক্ত ই-টিকেটিং সেবা গ্রাহকদের জন্য রবি’র উপহার। আমি এই গ্রাহক-কেন্দ্রিক উদ্যোগে অংশ নেয়ার জন্য বাস কোম্পানিগুলোকে ধন্যবাদ জানাই।”
0 comments:
Post a Comment