.jpg)
ন্যাশনাল জিওগ্রাফি, দ্য নিউইয়র্ক টাইমস, বাজফিড, দ্য গার্ডিয়ান, বিবিসির মত প্রভাবশালী এবং জনপ্রিয় মিডিয়াগুলো এ সুবিধার মাধ্যমে ফেসবুকের সার্ভার ব্যবহার করে দ্রুতগতিতে সংবাদ পাঠকদের কাছে পৌঁছানোর উদ্যোগে যুক্ত হয়েছে।ফেসবুকের প্রধান পণ্য কর্মকর্তা ক্রিস কক্স বলেন, ‘আমরা মনে করি বর্তমানে সংবাদ সবচেয়ে দ্রুত পাঠকদের কাছে পৌঁছানোটা সবচেয়ে বেশি জরুরি। আর এ ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ যন্ত্র হচ্ছে মোবাইল ফোন। তাই আমরা সংবাদমাধ্যমগুলোর জন্য এমন একটি সেবা সুবিধা চালু করতে যাচ্ছি, যার সাহায্যে মিডিয়াগুলো অতি দ্রুত নিজেদের সর্বশেষ সংবাদ পাঠকদের কাছে পৌঁছাতে পারবে।’
প্রসঙ্গত, সংবাদমাধ্যমগুলোর সঙ্গে বিজ্ঞাপনের আয় ভাগাভাগির ক্ষেত্রে ৭০ শতাংশ সংবাদমাধ্যম প্রতিষ্ঠান এবং ৩০ শতাংশ ফেসবুক পাবে।
0 comments:
Post a Comment